sensex nifty share

লাভের ‘গুড়’ যেন পিঁপড়ে না খেয়ে যায়, নিজের সম্পদের সুরক্ষার ভার নিজের হাতেই

ওয়েবডেস্ক: খুচরো বিনিয়োগকারীরা তেমন ভাবে লাভের মুখ দেখতেই পাচ্ছেন না, সে যতই বহরে বাড়ুক এ দেশের শেয়ার বাজার। গত সপ্তাহে সর্বকালীন রেকর্ড ছুঁয়ে ফেললেও এ দেশের শেয়ার বাজারের সূচক সেনসেক্স কিন্তু সে অর্থে কোনো দিশা দেখাতে পারছে না খুচরো বিনিয়োগকারীদের। কারণ, সূচক চোঁ চোঁ করে উপরের দিকে উঠতে থাকলেও স্টকের দাম পড়ে রয়েছে তলানিতে। কী এমন জাদু খেলে চলেছে বাজারে?

গত শুক্রবারের নিফটি ৫০ ইঙ্গিত দিয়ে রেখেছে, সে এখন সংকুচিত হবে। উপরের দিকে ওঠার জন্য না কি নিম্নগমন ঠেকানোর জন্য দম সঞ্চয় করে চলবে, তা বলা কঠিন হলেও এ কথা বলা যায়, নিফটি আপাতত ঘোরাফেরা করবে ১১ হাজার পয়েন্টের চৌহদ্দির মধ্যেই। সোমবার বাজার খোলার পর তা যথেষ্ট পরিষ্কার।

Nift Outlook

 

আশা করা হচ্ছে, সোমবার নিফটি খুব বড়োজোর উপরের দিকে উঠতে পারে ১১,০৭৮ – ১১,১৭০ পয়েন্ট। বিপরীত দিকে নামতে পারে ১০,৯৮০-১০,৯১০ পয়েন্ট। যা স্পষ্ট হয়ে গিয়েছে গত শুক্রবার নিফটির একটি বারের জন্য ১১ হাজারের নীচে ঘুরে আসা।

এমন অবস্থান থেকেই বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন, যতটা পারেন রয়েসয়ে বিনিয়োগ করুন। নিজের বিনিয়োগকৃত সম্পদের সুরক্ষা তো নিজের হাতেই। সে যতই চড়া ভাব দেখাক না কেন বাজার। আগেই বলা হয়েছে, নিকট ভবিষ্যতে নিফটি দৌড়বে ১২ হাজারের দিকে। কিন্তু তা তো আর রাতারাতি হচ্ছে না। একটু নীচের দিকে স্টক ধরাই স্বাভাবিক ভাবে দীর্ঘমেয়াদি বিনিয়োগকারীদের জন্য ইতিবাচক হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *